বিশ্বমঞ্চে জাদু প্রদর্শন করলেন আলীরাজ

দেশের জনপ্রিয় জাদুশিল্পী আলীরাজ। দেশে ও দেশের বাইরে নানা আয়োজনে অংশ নেন তিনি। তাকে বলা হয় ম্যাজিক আইকন অব বাংলাদেশ। সেই আলীরাজ গত চার মাসের অধিক সময় ধরে স্পেন, রাশিয়া, জাপান, কোরিয়া, তাইওয়ান এবং চীনের বিভিন্ন শহর যেমন-ভ্যালেন্সিয়া, খাবারস্ক, ডালিয়ান, হারবিন, বেইজিং, সাংহাইসহ প্রায় ২০ টির অধিক শহরে তার জাদু প্রদর্শনী করেছেন।

এসব আয়োজনে তার জাদু প্রদর্শনীতে মুগ্ধ হয়েছেন দর্শক।

 

দেশে ফিরে তিনি জানান, বাংলাদেশকে প্রতিনিধিত্ব করে একমাত্র নির্বাচিত এবং আমন্ত্রিত জাদুশিল্পী হিসেবে ডিসকভারি ওয়ার্ল্ড বিনোদন সংস্থা কতৃক আয়োজিত চীন এবং রাশিয়ার যৌথ উদ্যোগে রাশিয়া, রুমানিয়া, ইউক্রেন, বেলারুশ এবং ফ্রান্সের শিল্পীদের সমন্বয়ে; সুবিশাল প্রমোদতরী, বিভিন্ন পাঁচতারা হোটেল, পার্ক এবং নাইটক্লাবে বিদেশি দর্শকদের  প্রতিদিন জাদু প্রদর্শনী করে মন্ত্র মুগ্ধ করেছেন এই জাদু তারকা এবং তার রাশিয়ান সহকারী।

এ প্রসঙ্গে আলীরাজ বলেন, ‘সবাই দেশের টাকা বিদেশে ব্যয় করে কিন্তু আমি জাদুর মতো অবহেলিত এই শিল্পের মাধ্যমে প্রদর্শনী করে বিদেশের অর্থ বৈধভাবে রেমিট্যান্স হিসেবে দেশে নিয়ে এসেছি, সে ক্ষেত্রে দেশের বৈদেশিক মুদ্রা অর্জনে এক বিন্দু হলেও আমি অবদান রাখতে পেরেছি।’ সরকারি পৃষ্টপোষকতা পেলে আলীরাজের ব্যবস্থাপনা, শিল্পদক্ষতা, উপস্থাপনার কৌশল এবং দুর্দান্ত অভিজ্ঞতা দিয়ে বাংলাদেশের অবহেলিত শিল্পকে ভিন্ন আঙ্গিকে প্রদর্শন করে আন্তর্জাতিক পরিমণ্ডলে বিশ্ববাসীর কাছে তুলে ধরা সম্ভব বলে তিনি মনে করেন।

জিবি নিউজ24ডেস্ক//

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন