সুনামগঞ্জ-সিলেট সড়কে অনির্দিষ্টকালের কর্মবিরতি, ভোগান্তির শিকার যাত্রীরা

সুনামগঞ্জ-সিলেট সড়কের লামাকাজি এম এ খান সেতুতে টোল আদায় বন্ধের দাবিতে পরিবহন মালিক ও শ্রমিকরা ধর্মঘট পালন করছেন। এতে দূরপাল্লার বাস চলাচল সম্পূর্ণ বন্ধ থাকায় সাধারণ যাত্রী ও জরুরি কাজে যাতায়াতকারী ব্যক্তিরা চরম দুর্ভোগের সম্মুখীন হচ্ছেন। বুধবার (২৩ অক্টোবর) ভোর ৬ টা থেকে লাগাতার কর্মসূচি পালন করছেন পরিবহন সংশ্লিষ্টরা। সড়কে যান চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছেন গন্তব্যে যাওয়া যাত্রীরা। বাসস্টেশন এলাকায় এসে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করেও যানবাহন না পাওয়ায়  বিরম্ভনার শিকার হচ্ছেন নারী শিশুসহ বিভিন্ন বয়সের যাত্রীরা।

 

 

 


সুলেমান মিয়া নামের এক যাত্রী বলেন, আমি জামালগঞ্জ থেকে সকাল ৮ টায় আসছি। বাসস্ট্যান্ডে এসে দেখি গাড়ি বন্ধ। দুপুর ২ টায় হয়েগেছে, অপেক্ষা করছি কিন্তু কোনো গাড়ি পাচ্ছি না। বড় একটা সমস্যা আছি।

 


সুনামগঞ্জ সদর উপজেলার ইব্রাহীমপুর গ্রামের জুলেকা বেগম বলেন, সিলেট যাবো মেয়ের অপারেশন।  সকাল থেকে আসছি গাড়ি পাচ্ছি না। কখন গাড়ি ছাড়বে তাও জানি না। এখন নিরুপায় হয়ে বাড়ি ফিরে যাচ্ছি। 

 

 

সুনামগঞ্জ পরিবহন মালিক সংগঠন ও পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতারা জানিয়েছেন, লামাকাজি সেতুতে টোল আদায়ের টেন্ডার বাতিলের দাবিতে এই কর্মবিরতি পালন করা হচ্ছে। নেতারা বলেন, সেতুটিতে দীর্ঘ ৪০ বছর ধরে টোল আদায় করা হলেও সম্প্রতি টোল আদায় বন্ধ হয়েছিল। তবে আবারও টোল আদায়ের নতুন টেন্ডার আহ্বান করা হয়েছে, যা বাতিল না হলে কর্মবিরতি অনির্দিষ্টকাল পর্যন্ত চলবে।

 

 

 

সুনামগঞ্জ বাস মিনিবাস সমিতির সভাপতি জুয়েল মিয়া বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত এই কর্মসূচি চলবে। তবে জরুরি পরিষেবা হিসেবে অ্যাম্বুলেন্স ও বিদেশি যাত্রীবাহী যান চলাচলে কিছুটা শিথিলতা রাখা হয়েছে।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন