রেকর্ড গড়ল ‘পুষ্পা ২’, মুক্তির আগেই আয় হাজার কোটি!

২০২১ সালে মুক্তি পায় আল্লু অর্জুনের ধামাকাদার অ্যাকশন ফিল্ম ‘পুষ্পা।’ সিনেমাটি বক্স অফিসে সুনামি তোলার পাশাপাশি বিশ্বব্যাপী ব্যাপক আলোড়ন ফেলে দেয়। এর পর থেকেই এর সিক্যুয়ালের জন্য অপেক্ষা করছেন লাখো অনুরাগী। তবে সিক্যুয়াল নির্মাণে একের পর এক বাধা বেশ পিছিয়ে এর মুক্তি।

এবার মুক্তির জন্য পুরোদমে তৈরি ‘পুষ্পা ২’। তবে মুক্তির আগেই ঝড় তুলে ফেলল পুষ্পা ২। জানা যাচ্ছে, ৫০০ কোটি বাজেটে নির্মিত সিনেমাটি মুক্তির আগেই আয় করে নিয়েছে ১০০০ কোটির বেশি।

 

বলিউডের একটি সূত্র ভারতীয় গণমাধ্যমকে জানিয়েছে, মুক্তির আগেই সিনেমার বিভিন্ন স্বত্ব বিক্রি করে বিনিয়োগ করা টাকা ঘরে তুলতে সক্ষম হয়েছেন নির্মাতারা।

আয় করে নিয়েছেন ১০৮৫ কোটি রুপি। ফলে এই সিনেমা যে মুক্তির আগেই ‘ব্লকবাস্টার’, তা বলাই যায়। সূত্রের খবর অনুসারে, ৫০০ কোটি টাকা বাজেটে তৈরি হয়েছে ‘পুষ্পা ২’। কিন্তু এখনো পর্যন্ত এই সিনেমা প্রযোজনা সংস্থার ঘরে দ্বিগুণ টাকা ফিরিয়ে দিয়েছে।

পরিসংখ্যান জানলে চমকে যেতেই হয়!

 

একটি সমীক্ষায় দাবি করা হয়েছে, প্রেক্ষাগৃহে বিভিন্ন ভাষায় ‘পুষ্পা ২’ প্রদর্শনের স্বত্ব নির্মাতারা ৬৬০ কোটি টাকায় বিক্রি করেছেন। এর মধ্যে তেলুগু ভাষার স্বত্ব বিক্রি করা হয়েছে ২২০ কোটি টাকায়। সিনেমার হিন্দি সংস্করণের স্বত্ব বিক্রি করা হয়েছে ২০০ কোটি টাকায়। অন্যদিকে তামিল ভাষার জন্য নির্মাতারা নিয়েছেন ৫০ কোটি টাকা। আন্তর্জাতিক পরিবেশনার স্বত্ব বিক্রি করা হয়েছে ১৪০ কোটি টাকায়।

এখানেই শেষ নয়। শোনা যাচ্ছে, সিনেমাটির ওটিটি, স্যাটেলাইট এবং সংগীতের স্বত্ব বিক্রি হয়েছে মোট ৪২৫ কোটি টাকায়। একটি ওটিটি মাধ্যম সিনেমাটি ২৭৫ কোটি টাকায় কিনেছে। এর সংগীত এবং স্যাটেলাইট স্বত্ব বিক্রি করা হয়েছে যথাক্রমে ৬৫ কোটি টাকায় এবং ৮৫ কোটি টাকায়।

 

২০২১ সালে মুক্তি পায় পুষ্পা। আল্লু অর্জুন ও ফাহাদ ফাসিল অভিনীত সিনেমাটি বক্স অফিসে দারুণ ব্যবসা করে। তিন বছর পর ‘পুষ্পা ২’ চলতি বছরে স্বাধীনতা দিবসে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু ভিএফএক্সের কাজ শেষ না হওয়ায় নির্মাতারা সিনেমার মুক্তি পিছিয়ে ডিসেম্বরে চূড়ান্ত করেন। এবারও আল্লু অর্জুন, ফাহাদ ফাসিল ও রাশ্মিকা মান্দার পাশাপাশি এতে অভিনয় করেছেন শ্রীতেজ, প্রিয়ামণি, প্রকাশ রাজসহ একাধিক তারকা।

জিবি নিউজ24ডেস্ক//

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন