৭০ জনেরও বেশি ইসরায়েলি সেনাকে হত্যা, দাবি হিজবুল্লাহর

চলমান যুদ্ধে ৭০ জনেরও বেশি ইসরায়েলি সেনাকে হত্যা করেছে হিজবুল্লাহ। যোদ্ধাদের সঙ্গে ইসরায়েলি বাহিনীর সংঘর্ষে তাদের মৃত্যু হয়। স্থানীয় সময় বুধবার সংগঠনটি এই তথ্য জানিয়েছে। এর আগে গত সপ্তাহে ৫৫ জন ইসরায়েলি সেনাকে হত্যার দাবি করেছিল হিজবুল্লাহ।

যা বর্তমানে জনে ৭০ জনে দাঁড়িয়েছে।

 

তবে কোন সময়ে ইসরায়েলি সেনারা নিহত হন তা উল্লেখ করা হয়নি। অন্যদিকে ইসরায়েল বলেছে, তারা স্থল অভিযান শুরু করার পর থেকে লেবাননের অভ্যন্তরে প্রায় ২০ জন সেনা হারিয়েছে এবং উত্তর ইসরায়েলে হিজবুল্লাহ হামলায় প্রায় ৩০ জন সেনাকে হারিয়েছে।

এদিকে আজ বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, ইসরায়েলের হামলায় লেবাননের ৩ সেনা নিহত হয়েছেন।

নিহতদের মধ্যে একজন সেনা কর্মকর্তা। ইসরায়েলি হামলায় আহতদের সরিয়ে নেওয়ার সময় দক্ষিণ লেবাননে লেবানিজ সেনাদের ওপর এই হামলা ও প্রাণহানির ঘটনা ঘটে।

 

লেবাননের সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, দক্ষিণ লেবাননের ইয়াতের গ্রামের উপকণ্ঠ থেকে আহত লোকদের সরিয়ে নেওয়ার সময় ইসরায়েলি হামলায় একজন কর্মকর্তাসহ ওই ৩ সেনা নিহত হন। আল জাজিরার সাংবাদিক ইমরান খান লেবানন থেকে তিনি জানিয়েছেন, গত ২৯ সেপ্টেম্বর থেকে ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত মোট ১৩ জন লেবানিজ সেনা নিহত হয়েছেন।

 

গতরাতে ইসরায়েলি বাহিনী বৈরুতের দক্ষিণ শহরতলিতে রাতভর বোমাবর্ষণ করেছে, কয়েক ঘণ্টার মধ্যে লেবাননের রাজধানীতে প্রায় ১৭টি হামলা চালায় তারা। অপর দিকে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, দামেস্ক ও হোমসে ইসরায়েলি সামরিক হামলায় একজন সিরিয়ান সেনা নিহত এবং সাতজন আহত হয়েছে। গত ২৩ সেপ্টেম্বর থেকে রাজধানী বৈরুতের পাশাপাশি লেবাননজুড়ে ব্যাপক বিমান হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল।

 

জিবি নিউজ24ডেস্ক//

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন