জকিগঞ্জে বিএনপির পাল্টাপাল্টি মামলা, সংঘর্ষের ঘটনায় বহিষ্কার ৩

সিলেটের জকিগঞ্জে বিএনপির দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়েছে। তবে দুই মামলায় কাউকে এখন পর্যন্ত গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। মামলা দুটির মধ্যে গত ২০ অক্টোবর একটি ও গত মঙ্গলবার অন্যটি  দায়ের করা হয়।

 

 

 

 

গত ১৪ অক্টোবর রাতে জকিগঞ্জে বিএনপির দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনায় উভয় পক্ষের ১০ জন আহত হয়।

 

 

 

পুলিশ ও বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, গত ১৪ অক্টোবর রাতে জকিগঞ্জ পানি উন্নয়ন বোর্ড কার্যালয় সংলগ্ন বিএনপির কার্যালয়ের পাশে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় উভয় পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বিএনপির কার্যালয়ও ভাঙচুর করা হয়। এসময় উভয় পক্ষের ১০ জন আহত হয়েছিলেন।

 

 

 

সিলেট জেলা বিএনপির সহসভাপতি ইকবাল আহমদ তপাদার ও জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান পক্ষের সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটেছে। সংঘর্ষের ঘটনায়  জকিগঞ্জ পৌর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মনিরুল ইসলামসহ কয়েকজন আহত হন।

 

 

 

এ ঘটনায় মনিরুল ইসলাম বাদি হয়ে গত ২০ অক্টোবর হত্যা চেষ্টা ও চুরির অভিযোগ এনে মামলা দায়ের করেন। মামলায় জকিগঞ্জ পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক সালেহ আহমদ, বিএনপির সুলতান আহমদ ও পৌর স্বেচ্ছাসেবক দল সদস্য সচিব আব্দুস সালামসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাত আরও ৬০ থেকে ৭০ জনকে আসামি করা হয়েছে।

 

 

 

অন্যদিকে গত মঙ্গলবার একই ঘটনায় পাল্টা মামলা করেছেন প্রতিপক্ষের লোকজন। ওই অভিযোগে চাঁদা দাবি, হত্যা চেষ্টার অভিযোগ আনা হয়েছে। মামলার বাদি মনিরুল ইসলামের দায়ের করা মামলার আসামি জুনেদুল ইসলাম। মামলায় তিনি নিজেকে ব্যবসায়ী হিসেবে উল্লেখ করে  জকিগঞ্জ পৌর যুবদলের আহ্বায়ক জাবেদ আহমদ, সিনিয়র যুগ্ম আহ্বায়ক মনিরুল ইসলামসহ ১৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪০-৫০ জনকে আসামি করেছেন।

 

 

 

এদিকে দলীয় ভাবে সংঘর্ষের ঘটনায় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে জকিগঞ্জ পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক সালেহ আহমদ, বিএনপি নেতা সুলতান আহমদ ও পৌর স্বেচ্ছাসেবক দল সদস্য সচিব আব্দুস সালামকে বহিষ্কার করা হয়েছে।

 

 

 

জকিগঞ্জ থানার ওসি (তদন্ত) এসএস মাহমুদ হাসান রিপন জানান, পুলিশ অভিযুক্তদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রেখেছে।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন