সাকিব ভাইয়ের জায়গায় সাকিব ভাই আমি আমার জায়গায়

মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশ যতটুকু লড়তে পেরেছে তার অনেকটাই কৃতিত্ব মেহেদী হাসান মিরাজের। দ্বিতীয় ইনিংসে ৯৭ রান না করলে বাংলাদেশ ইনিংস ব্যবধানে হারতে পারত। দলের বিপদে ত্রাণকর্তা হওয়া অবশ্য নতুন নয় মিরাজের। 

গত দুই এক বছর ধরেই এমন হাল ধরছেন মিরাজ।

পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয়ে ব্যাটে-বলে যা করেছেন তা এখনো অনেকের মনে গেঁথে আছে। অলরাউন্ডার হওয়ায় তাই কয়েক বছর ধরেই সাকিব আল হাসানের সঙ্গে তার তুলনাটা চলে আসতেছে। সাকিব অবসর নেওয়ায় তুলনা এখন আরো জোরালো হয়েছে।

 

ম্যাচ শেষে যেমন আজকেও মিরাজকে প্রশ্নের উত্তর দিতে হয়েছে।

সাকিবের অভাব পূরণ করতে পারবেন কি না তিনি। উত্তরে মিরাজ বলেছেন, ‘একটা জিনিস কী। আপনারা সব সময় একটা কথা বলেন- সাকিব ভাইয়ের জায়গায় আমি। ব্যাটিংয়ে রানটা শুরু করেছি মাত্র এক-দুই বছর।

ধারাবাহিকভাবে রান করার ব্যাপারটা যদি দেখেন সাকিব ভাই শুরু থেকে রান করেছেন। তাই সাকিব ভাইয়ের জায়গায় সাকিব ভাই। আমি আমার জায়গায়।’

 

মিরপুর টেস্ট খেলেই অবসর নেওয়ার কথা ছিল সাকিবের। শুরুতে দলে থাকলে পরে নিরাপত্তার ঝুঁকি তাকে স্কোয়াড থেকে বাদ দেওয়া।

তিন সংস্করণে সাবেক এক নম্বর অলরাউন্ডারের অবসর প্রসঙ্গে মিরাজ বলেছেন, ‘তিনি (সাকিব ভাই) কেন আসতে পারেননি, খেলতে পারেননি, এটা আমরা সবাই জানি। তিনি একজন কিংবদন্তি খেলোয়াড়।  প্রায় ১৭ বছর আন্তর্জাতিক ক্যারিয়ারে বাংলাদেশের জন্য অনেক অর্জন করেছেন। সেটা অস্বীকার করতে পারব না।’

জিবি নিউজ24ডেস্ক//

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন