বাংলাদেশের বিপক্ষে এবার ভিন্ন গল্প লিখতে চায় ভুটান

মেয়েদের সাফে বাংলাদেশকে কখনো হারাতে পারেনি ভুটান। সর্বশেষ আসরের সেমিফাইনালেও বাংলাদেশের কাছে উড়ে গিয়েছিল ৮-০ গোলে হেরে। এবারও সেমিফাইনালে সেই বাংলাদেশকে পেয়েছে ভুটান। অতীত ভুলে দলটির অধিনায়ক পেমা চোদেন শেরিং জানালেন, এবার তারা ভিন্ন গল্প লিখতে চান।

 

কাঠমাণ্ডুর আনফা কমপ্লেক্সে শুক্রবার সকালে বাংলাদেশের পরই অনুশীলন করতে আসে ভুটান। মাঠে প্রবেশ করার পরই সেখানে থাকা বাংলাদেশি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পেমা। বাংলাদেশকে শক্তিশালী দল হিসেবে না মানার কোনো কারণ নেই। চ্যাম্পিয়ন হতে হলে বড় দলগুলোকেই হারাতে হবে বলেছেন তিনি,'তারা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন।

অবশ্যই আমাদের তাদের বিপক্ষে শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে। ভারতকে হারিয়ে এসেছে তারা, ভারত সহজ প্রতিপক্ষ নয়। কোচও আমাদের বলেছিলেন, তোমরা যদি সাফ চ্যাম্পিয়ন হতে চাও, তাহলে ভারত, বাংলাদেশ, স্বাগতিক নেপালের মতো দলকে হারাতে হবে।'

 

অধিনায়ক পেমা চোদেন শেরিং

নেপালে এসে এবার দারুণ ফুটবল খেলছে ভুটান।

নেপালের সঙ্গে ড্র করেছে। গতকাল মালদ্বীপকে উড়িয়ে দিয়েছে ১৩-০ গোলে। আর শ্রীলংকাকে হারায় ৪-০ ব্যবধানে। সবমিলিয়ে সেমির আগে ফুরফুরে মেজাজে আছে তারাও। এমন ছন্দে থাকার কারণ হিসেবে পেমা বলেছেন,'গত কয়েক বছর ধরে মেয়েদের ফুটবলে আমাদের ফেডারেশনের বিনিয়োগের প্রতিফলন এটি।

আমরা ফল পাচ্ছি এবং এই প্রথম আমরা গ্রুপ পর্ব পেরিয়েছি অপরাজিত থেকে।'

 

গত জুলাইয়ে প্রীতি ম্যাচে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে দুটি ম্যাচেই হেরেছিল ভুটান। প্রথমটিতে ৫-১ এবং দ্বিতীয়টিতে ৪-২ গোলে। সেই ম্যাচ থেকে অনেক কিছু শিখেছেন বলে জানান পেমা, 'আমি মনে করি, আমরা বাংলাদেশের বিপক্ষে ভুটানে যে দুটি ম্যাচ খেলেছিলাম, ওই দুই ম্যাচে নিজেদের সমর্থকদের আমরা গ্যালারিতে পেয়েছিলাম, যেটা আমাদের উদ্বুদ্ধ করেছিল। সমুদ্রপৃষ্ঠ থেকে উচ্চতাও তাদের বিপক্ষে আমাদের সাহায্য করেছিল। তাদের কাছ থেকে অনেক কিছু শিখেছি।'

কাঠমাণ্ডুর দশরথ স্টেডিয়ামে আগামী রবিবার সেমিফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভুটান।

জিবি নিউজ24ডেস্ক//

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন