ট্রাম্পের প্রচারে ১৫ দিনে ৪ কোটি ৪০ লাখ ডলার দিলেন মাস্ক

অক্টোবরের প্রথম ১৫ দিনে আমেরিকা পিএসি বা পলিটিক্যাল অ্যাকশন কমিটিকে চার কোটি ৪০ লাখ মার্কিন ডলার দিয়েছেন টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইলন মাস্ক। আমেরিকা পিএসি রিপাবিলকান পার্টির প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের পক্ষে কাজ করছে। যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় নির্বাচন কমিশনের প্রকাশ করা এক নথিতে এই খবর বলা হয়েছে।

রিপাবলিকান সমর্থকগোষ্ঠীর পাশাপাশি ট্রাম্পের পক্ষে ব্যাপকভাবে নির্বাচনী প্রচারে বিশ্বের সবচেয়ে ধনী সামাজিক মাধ্যম ‘এক্স’-এর মালিক ইলন মাস্কের প্রতিষ্ঠিত আমেরিকা পিএসিকে বেশ নির্ভরযোগ্য গ্রুপ হিসেবে বিবেচনা করা হচ্ছে।

 

 

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, জুলাই থেকে সেপ্টেম্বর এই তিন মাসে ইলন মাস্ক আমেরিকা পিএসসি গ্রুপকে সাত কোটি ৫০ লাখ মার্কিন ডলার দিয়েছিলেন। এরপরই অক্টোবরের প্রথম ১৫ দিনে দিয়েছেন চার কোটি ৪০ লাখ ডলার। যেসব অঙ্গরাজ্যে রিপাবলিকান প্রার্থী ট্রাম্প এবং ডেমোক্রেটিক প্রার্থী কমলা হ্যারিসের মধ্যে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হওয়ার সম্ভাবনা রয়েছে আমেরিকা পিএসি সেসব অঙ্গরাজ্যে ভোটারদের ট্রাম্পের পক্ষে আনতে কাজ করছে।

মার্কিন কেন্দ্রীয় নির্বাচন কমিশন বলছে, আলাদাভাবে ট্রাম্পের প্রচারশিবির চলতি মাসের প্রথমার্ধে বিজ্ঞাপনে আট কোটি ৮০ ডলার ব্যয় করেছে।

চূড়ান্ত প্রচারের জন্য তাদের এখনো তিন কোটি ৬০ লাখ রয়েছে। 

 

এদিকে আগামী ৫ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিভিন্ন জরিপে দুই প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে। যুক্তরাষ্ট্রের তিনটি কলেজ, ফ্রাংকলিন, মার্শাল ও মেরিস্ট এবং সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নাল পরিচালিত সর্বশেষ জরিপে ডেমোক্রেটিক প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিসের চেয়ে এগিয়ে গেছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

 

মেরিস্ট কলেজের জরিপে অ্যারিজোনায় এক পয়েন্টে ও নর্থ ক্যারোলাইনায় দুই পয়েন্টে এগিয়ে আছেন ট্রাম্প। জর্জিয়ায় কমলা ও ট্রাম্প দুজনকেই জনসমর্থন দেখানো হয়েছে ৪৯ শতাংশ করে।

এ ছাড়া ওয়াল স্ট্রিট জার্নালের জরিপে দেখা গেছে, দেশব্যাপী জনপ্রিয়তায় কমলার চেয়ে এগিয়ে আছেন ট্রাম্প। তিনি পেয়েছেন ৪৭ শতাংশ এবং তার প্রতিদ্বন্দ্বী কমলা পেয়েছেন ৪৫ শতাংশ জনসমর্থন।

 

জিবি নিউজ24ডেস্ক//

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন