দীর্ঘ ৬২ বছর ইমামতি, বড়লেখার হাজীগঞ্জ বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমামকে সম্মাননা

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা::

মৌলভীবাজারের বড়লেখা পৌর শহরের হাজীগঞ্জ বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব ক্বারি মনোহর আলীকে সম্মাননা প্রদান করা হয়েছে। 

দীর্ঘ ৬২ বছর মসজিদে ইমামতি ও খতিব হিসেবে দায়িত্ব পালন করায় শিক্ষাবিদ হাজী ইছমাইল আলী রহ. শিক্ষা ও সেবা ফাউন্ডেশনের পক্ষ থেকে তাঁকে এই সংবর্ধনা দেওয়া হয়। 

 

 

শুক্রবার (২৫ অক্টোবর) বাদ জুমা মসজিদে ক্বারি মনোহর আলীর হাতে সম্মাননা স্মারক তুলে দেন ফাউন্ডেশনের চেয়ারম্যান সাপ্তাহিক বড়লেখা পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক সিনিয়র সাংবাদিক এম. এম আতিকুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের উপদেষ্টা ও বড়লেখা সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. নিয়াজ উদ্দীন, জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ফয়জুর রহমান, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির আহবায়ক হাজী আব্দুল হান্নান, সদস্য আব্দুল লতিফ, ফাউন্ডেশনের উপদেষ্টা হাজী ফয়জুর রহমান প্রমুখ। 

উল্লেখ্য, প্রসিদ্ধ ক্বারি সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব আলহাজ্ব মনোহর আলী প্রায় ৬২ বছর আগে বড়লেখা হাজীগঞ্জ বাজারের কেন্দ্রীয় জামে মসজিদে ইমাম ও খতিব হিসেবে যোগদান করেন। তিনি এখানে যোগদানের পর ইমামতির পাশাপাশি হুজরাখানায় ছাত্র ও সাধারণ মানুষের মধ্যে সহিহ শুদ্ধভাবে কোরআন তেলাওয়াত শিক্ষা দিতে শুরু করেন। এতে মুসলিম ছাত্রদের অংশ গ্রহণে ধীরে ধীরে তা একটি মাদ্রাসায় রূপ নেয়। ক্বারি মনোহর আলীর শ্রম-সাধনায় হাজার হাজার ছাত্র কোরআনের আলোয় উদ্ভাসিত হয়ে দেশে-বিদেশে ভালো অবস্থানে রয়েছেন। তাঁর এ অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ শিক্ষাবিদ হাজী ইছমাইল আলী রহ. শিক্ষা ও সেবা ফাউন্ডেশনের পক্ষ থেকে জীবদ্দশায় তাঁকে সংবর্ধনা স্মারক প্রদান করা হয়। তিনি বর্তমানে বড়লেখা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডে স্থায়ীভাবে বসবাস করছেন।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন