বেতন বৈষম্য নিরসনের দাবিতে  সুনামগঞ্জে স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি পালন

সুনামগঞ্জ প্রতিনিধি:-
'ভ্যাকসিন হিরো সম্মান,স্বাস্থ্য সহকারীর অবদান’এই স্লোগান নিয়ে বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি পালন করেছেন বাংলাদেশ হেলথ এ্যাসিস্ট্যান্ট এসোসিয়েশন,সুনামগঞ্জ সদর উপজেলা শাখা।
মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত উপজেলা স্বাস্থ্য প্রশিক্ষণ কেন্দ্রের কার্যালয়ের সামনে ঐ কর্মবিরতি পালন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন,জেলা দাবি বাস্তবায়ন পরিষদের আহবায়ক মো.আবুল কালাম,যুগ্ম-আহবায়ক মোহাম্মদ বখত,সদস্য সচিব মো.ফরিদুল ইসলাম সুহেল,জেলা মহিলা পরিষদের সভানেত্রী গৌরী ভট্টাচার্য প্রমুখ।
কর্মবিরতি কর্মসূচিতে বক্তারা বলেন,তাদের দাবি,নিয়োগ বিধি সংশোধন সহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারি স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারিদের বেতন গ্রেড ১৬ থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩ তম গ্রেডে উন্নীত করতে হবে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের এক মহাসমাবেশে আমাদের (স্বাস্থ্য সহকারী) বেতন বৈষম্য নিরসনের ঘোষণা দিয়েছিলেন। ২০১৮ সালে ২ জানুয়ারি তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী আমাদের দাবি মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য একটি কমিটি গঠন করে দেন। এছাড়া চলতি বছরের ২০ ফ্রেরুয়ারি আমরা হাম-রুবেলা ক্যাম্পেইন বর্জন করলে স্বাস্থ্যমন্ত্রী,সচিব ও মহাপরিচালক আমাদের দাবি মেনে নিয়ে লিখিত সমঝোতা পত্রে স্বাক্ষর করেন।সে অনুযায়ী আমারা এখানো কোনো সুবিধা পাইনি।আমাদের এসব প্রতিশ্রুতি বাস্তবায়ন চাই।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন