গ্রেটার ভাঁড়েরা ডেভোলপমেন্ট অর্গানাইজেসন ইউকে কমিটি গঠিত

  জিবিনিউজ 24 ডেস্ক //

ওসমানীনগর উপজেলার তাজপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী চারটি গ্রাম ভাঁড়েরা,মাধব পুর, চক সরদার পাড়া, রুকনপুর নিয়ে বৃহত্তর ভাঁড়েরা এলাকার আর্থসামাজিক উন্নয়নের জন্য একটি সংগটন গটনের লক্ষ্যে সম্মিলিত উদ্যোগ নেওয়া হয় । সেই লক্ষ্যে অত্র এলাকার সকল ইউকে প্রবাসীরা গত ২৩ ফেব্রুয়ারি একটি ভার্চুয়াল জুম মিটিংয়ের মাধ্যমে এর কার্যক্রম শুরু করেন এবং ঐ সভায় তারা তাৎক্ষনিক সংগঠনের একটি নাম নির্ধারণ করেন,পরে অবশ্য তা পরবর্তী সম্মন্বয় কমিটির সভায় সংসুধন করে, গ্রেটার ভাঁড়েরা ডেভলপমেন্ট অর্গানাইজেশন ইউকে করা হয়।
এবং নাম নির্ধারন হওয়ার পর সংগঠনের একটি সাংগঠনিক রূপরেখা তৈরী করার জন্য সবার উপস্থিতিতে চার গ্রামের ১০ জনকে নিয়ে একটি সমণ্বয় কমিটি গঠন করা হয় ।

যাদের দায়িত্ব ছিলো তারা তাদের নিজেদের মধ্যে আলাপ আলোচনার মাধ্যমে একটি সাংগঠনিক কাঠামো তৈরী করা । সেই লক্ষে তারা কাজ শুরু করেন এবং এর ধারাবাহিকতায় তারা তাদের প্রথম সভা করেন মার্চের ৩ তারিখ এবং সেই সভার ভিবিন্ন সিদ্ধান্তের অংশ হিসাবে তারা ১০ জনের মধ্যে থেকে জনাব আব্দুল জব্বার,জনাব জাহেদ আহমেদ, জনাব লুৎফুর রহমানের সমন্বয়ে তিন জনের একটি টিম নির্ধারণ করেন যে একটি সংবিধান তৈরী করার জন্য ।এই তিনজন তারা তাদের মেধা,বুদ্ধি, শ্রম ও সময় কাজে লাগিয়ে যথাসময়ে একটি নমুনা সংবিধান তৈরী করেন ।

পরবর্তীতে সেই সংবিধান নিয়ে আলোচনা পর্যালোচনা অথবা কোন সংশোধনী থাকলে তা ঠিক করার জন্য এবং যদি সম্ভব হয় একটি সাংগটনিক কমিটির রূপরেখা তৈরী করা । সেই লক্ষ্য নিয়ে ১০জনের সমন্বয় কমিটির দ্বিতীয় আলোচনা সভা আয়োজন করেন গত ১৬ই মার্চ মঙ্গলবার, দীর্ঘ কয়েক ঘন্টা ভার্চুয়াল আলোচনা সভা শেষে তারা ঐক্যমত্বের ভিত্তিতে সিদ্ধান্ত নেন সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধক্ষ্য দিয়ে তিনজনের একটি কমিটি গঠন করবেন এবং সেই লক্ষ্যে তারা তাদের নিজেদের মতামত ব্যক্ত করে র্দীর্ঘ আলোচনা পর্যালোচনা শুরু করেন এবং পরিশেষে তিনজনের একটি কমটির নাম প্রস্তাবিত হয় যতাক্রমে সভাপতি – জনাব বাতিরুল হক সরদার ( চক সরদার পাড়া )

সাধারণ সম্পাদক- জনাব নুরুল আলম রিপন ( ভাঁড়েরা ) এবং কোষাধক্ষ্য – জনাব মিনার আলী (মাধব পুর) এখানে উল্ল্যেখ্য যে গত ১৬ই মার্চ সমন্বয় কিমিটির সভায় উপস্থিত সময়ে কোষাদক্ষ হিসাবে মাদবপুরের আব্দুল জব্বারের নাম আসে তখন জনাব আব্দুল জব্বার পরিষ্কার করে বলেন আমি প্রস্তাব গ্রহন করলাম তবে আমি আমার বাতিজা ভাঁড়েরার নেফুর মিয়াকে নিয়ে আমি থাকি বা অন্য কাউকে নিযুক্ত করে দেই পরবর্তীতে করে দিবো ,তাই তারা জনাব মিনার আলীকে নিযুক্ত করে দিয়েছেন ।

সিদ্ধান্ত মোতাবেক এখন তা চুড়ান্ত করে আংশিক কমিটি অনুমোধন করেন এবং নয় মাস সময় সীমা বেধে দেওয়া হয়, তারই সাথে সাথে নবগটিত কমিটির দায়িত্বপ্রাপ্তদের প্রতি বলা হয় অত্র চার গ্রামের ছোট বড় সব বয়েসের সবাইকে যাচাই বাছাইর মাধ্যমে যথাযত মূল্যায়ন করে যথাসময়ে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করবেন এবং সাথে সাথে সংগঠনের আনুসাঙ্গিক অন্যান্য অফিসিয়াল কার্যক্রম যেমন একটি ব্যাংক একাউন্ট ওপেন করা, খছড়া সংবিধানের কুনো সংসুদনী থাকলে তা টিক করা সহ যাবতীয় অন্যান্য সব কিছু এগিয়ে নিয়ে যাবেন ।

সভায় আরো বলা হয় আগামী রমজান মাসকে সামনে রেখে এলাকার হত দরিদ্র মানুষকে সহযোগিতা করার লক্ষ্যে নতুন কমিটির সভাপতি সাধারণ সম্পাদক ও কোষাদক্ষ মিলে গতবার যারা অর্থ সংগ্রহ করেছিলেন তাদের সাথে সমন্বয় করে অর্থ কালেকশন সহ যাবতীয় কাজ সম্পন্ন করতে প্রয়োজনীয় সব উদ্যোগ নিবেন এবং বাংলাদেশে তা বৃহত্তর ভাঁড়েরার চার গ্রামের সবার মাঝে বন্টন করার ব্যবস্তা গ্রহণ করবেন ।
*গ্রেটার ভাঁড়েরা ডেভলপমেন্ট অর্গানাইজেশন ইউকের* সমন্বয় কমিটির ১৬ মার্চ মঙ্গলবারের সভায় সবাই উপস্থিত ছিলেন ।

তারা হলেন জনাব আব্দুল জব্বার, জনাব জিতু মিয়া সরদার, জনাব সমসুন নূর সরদার, জনাব জাহেদ আহমেদ, জনাব লুৎফুর রহমান, জনাব হোসাইন আহমেদ নেফুর,জনাব আঙ্গুর আলী,জনাব আব্দুল মুহিত, জনাব সেলিমুর রহমান,জনাব আলী আকবর । সভা শেষে শোকরানা দোয়া পরিচালনা করেন জনাব আঙুর আলী এবং তার মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয় ।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন