ইস্ট লন্ডন মসজিদের ‘রামাদ্বান ফুড ডিস্ট্রিবিউশন’ কর্মসূচির উদ্বোধন

জিবিনিউজ 24 ডেস্ক //

গত বছরের মতো এবারের রামাদ্বানেও মাসজুড়ে অভাবী মানুষের ঘরে খাবার পৌঁছে দেবে ইস্ট লন্ডন মস্ক এন্ড লন্ডন মুসলিম সেন্টার । ১০ এপ্রিল শনিবার দুপুরে লন্ডন মুসলিম সেন্টারের গ্রাউন্ড ফ্লোরে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে ‘রামাদ্বান ফুড ডিস্ট্রিবিউশন’ কর্মসূচির উদ্বোধন ঘোষণা করা হয়। এতে বক্তব্য রাখেন ইস্ট লন্ডন মসজিদের ফাইন্যান্স এন্ড এনগেইজমেন্ট ডাইরেক্টর দেলওয়ার খান ও মুনতাদা এইড এর ফান্ডরেইজিং ম্যানেজার মোঃ ইসলাম উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন মুনতাদা এইড এর ফান্ডরেইজিং অফিসার সেলিম আহমদ, ভলান্টিয়ার মায়েশা চৌধুরী ও সাইয়ুম আহমদ।

প্রেস ব্রিফিঙে দেলওয়ার খান বলেন, আমরা প্রতি বছর রামাদ্বানে প্রায় ৬শ মানুষের জন্য ইফতারের আয়োজন করে থাকি। কিন্তু কোভিড মহামারির কারণে গত রামাদ্বানে যেমন আয়োজন করা সম্ভব হয়নি তেমনই এবারের রামাদ্বানেও সম্ভব হচ্ছে না। তাই বিকল্প হিসেবে গতবারের মতো এবারও আমরা মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছি। অভাবী মানুষ ইস্ট লন্ডন মসজিদে এসে নিয়ে যেতে পারবেন। আমাদেরকে ফোন করে জানালেও আমরা পৌঁছে দেয়ার ব্যবস্থা করবো। আমাদের কাছে ভোক্তাদের একটি তালিকা আছে, এটি গত রামাদ্বানে তৈরি করা হয়েছিলো। আমরা সেই তালিকা অনুযায়ী মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দেবো। তিনি জানান, বিভিন্ন চ্যারিটি সংস্থার সাথে সমন্বয়ের মাধ্যমে মাসজুড়ে এই কর্মসূচি পালিত হবে।

ইসলাম উদ্দিন বলেন, মুনতাদা এইড বিশ্বজুড়ে মানুষকে বিভিন্নভাবে সহযোগিতা করে আসছে। আমাদের ইন্টারন্যাশনাল কর্মসূচির অংশ হিসেবেই রামাদ্বানে ইস্ট লন্ডন মসজিদের সাথে মিলে যৌথভাবে মানুষের ঘরে খাবার পৌঁছে দেয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আজ আমরা শুরু করলাম। রামাদ্বানে বিভিন্ন দিনে এই কর্মসূচি পরিচালনা করবো। অভাবী মানুষের পাশাপাশি বিভিন্ন হাসপাতালেও ডাক্তার নার্সদের মধ্যে খাবার বিতরণ করা হবে।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন