নিলামে উঠছে ম্যারাডোনার প্রথম বিশ্বকাপ ম্যাচ খেলার জার্সি

জিবিনিউজ 24 ডেস্ক //

যে জার্সি পরে বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলেছিলেন ডিয়েগো ম্যারাডোনা, তা এবার নিলামে উঠতে চলেছে। আয়োজকদের আশা, আকাশ ছুঁতে পারে এর মূল্য। ইতিমধ্যেই ম্যারাডোনার জার্সি পাওয়া নিয়ে উন্মাদনা শুরু হয়েছে আমেরিকা তথা গোটা বিশ্ব জুড়ে।

১৯৮২ বিশ্বকাপে বেলজিয়ামের বিপক্ষে প্রথম ম্যাচ খেলেছিলেন ম্যারাডোনা। আকাশি-সাদা রংয়ের সেই জার্সিতে কালো কালিতে তার সইও রয়েছে। জানা গিয়েছে, দেড় থেকে দু’লক্ষ ডলার দাম উঠতে পারে জার্সিটির।

 

নিউ জার্সির যে সংস্থা নিলাম আয়োজন করতে চলেছে, সেই ‘গট্টা হ্যাভ রক অ্যান্ড রোল’র কর্তা অ্যালেক্স ম্যাকনিকল বলেছেন, এরকম জিনিস খুব একটা আমাদের হাতে আসেনি। ভবিষ্যতে আসবে এমন কোনো নিশ্চয়তাও নেই। বিশ্বকাপ ফুটবলে ম্যারাডোনার অবদান কারোর অজানা নয়। এই জার্সি থেকে সেই দাপট শুরু হয়েছিলো। তাই সবদিক থেকেই এটি ঐতিহ্যপূর্ণ।

গত নভেম্বরে ম্যারাডোনার মৃত্যুর পর থেকে তার ব্যবহৃত বিভিন্ন স্মারকের দাম বেড়েছে। যে জার্সি পরে ম্যারাডোনা ঐতিহাসিক ‘হ্যান্ড অফ গড’ গোল করেছিলেন, তার বাজারমূল্য বর্তমানে ২০ লক্ষ মার্কিন ডলার বা ১৫ কোটি টাকা। তবে সেই জার্সির মালিক তথা ইংল্যান্ডের প্রাক্তন মিডফিল্ডার স্টিভ হজ জানিয়েছেন, তিনি জার্সি নিলামে তুলতে আগ্রহী নন।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন