লা লিগার শিরোপা জিতলো অ্যাটলেটিকো মাদ্রিদ

 জিবিনিউজ 24 ডেস্ক //

শেষ দিনের রোমাঞ্চের পর লা লিগা জিতল অ্যাটলেটিকো মাদ্রিদ পুরো মৌসুমের মতো শেষ দিনেও রোমাঞ্চের সবটুকু নিয়ে হাজির হয়েছিল লা লিগা। অ্যাটলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ সমর্থকদের নিশ্চয়ই প্রেশারটা বেড়ে গেছে একটু।

 

আলাদা ম্যাচে শুরুতে গোল খেয়ে বসেছিল দুই দলই। শেষ অবধি নিজেদের ম্যাচ জিতে লা লিগার চ্যাম্পিয়ন হয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

এটি তাদের ১১তম লিগ শিরোপা জয়। সর্বশেষ ২০১৩-১৪ মৌসুমে লিগ জিতেছিল ডিয়েগো সিমিওনের শীর্ষরা। অবশ্য তাতেও লা লিগা বেশিবার জয়ের তালিকায় তৃতীয় স্থানেই রয়ে গেছে তারা। খুব বেশি কমেনি শীর্ষ দুই দল বার্সেলোনা আর রিয়াল মাদ্রিদের সঙ্গে বড় পার্র্থক্যও। রিয়াল ৩৪ আর বার্সা স্প্যানিশ লিগ জিতেছে ২৬ বার।

অ্যাটলেটিকো মাদ্রিদের জন্য সমীকরণটা সহজই ছিল। রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে জিতলেই হতো তাদের। কিন্তু শুরুতেই কিনা তারা গোল খেয়ে বসে! মৌসুমজুড়ে দুলতে থাকা লা লিগা জয়ের ভাগ্য আবারও পড়ে যায় অনিশ্চয়তায়।

কিন্তু ৫৭ মিনিটে অ্যাঞ্জেল কোরেরা ও দশ মিনিট বাদে এই মৌসুমে সিমিওনের মূল অস্ত্র লুইস সুয়ারেজের গোলে জয় পায় তারা। এই ম্যাচে পা হড়কালেই লা লিগা হারানোর ভয় ছিল অ্যাটলেটিকোর। কারণ নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল পিছিয়ে ছিল মাত্র দুই পয়েন্ট। মুখোমুখি লড়াইয়েও জয় ছিল জিনেদিন জিদান শিষ্যদের।

মৌসুমের শুরুর দিকে অবশ্য মনে হচ্ছিল সহজেই লিগ জিতবে অ্যাটলেটিকো। বারবার হোঁচট খাচ্ছিল রিয়াল ও বার্সা, অন্যদিকে দারুণ ধারাবাহিকতা দেখাচ্ছিল তারা। কিন্তু সময় গড়ানোর সঙ্গে বদলে যেতে থাকে দৃশ্যপট। পয়েন্ট হারায় অ্যাটলেটিকো, অন্যদিকে ঘুরে দাঁড়ায় রোনাল্ড কোম্যান ও জিনেদিন জিদান শিষ্যরা।

তবে আগের রাউন্ডেই সেল্টা ভিগোর বিপক্ষে হেরে শিরোপা লড়াই থেকে বাদ পড়ে বার্সা। শেষ রাউন্ড অবধি লা লিগা জয়ের দৌড়ে থাকা রিয়াল নিজেদের শেষ ম্যাচে জিতেছে ঠিকই, কিন্তু শিরোপা জেতা হলো না তাদের। কারণ এদিকে নিজেদের কাজটা ঠিকঠাক করেছে অ্যাটলেটিকো।

৩৮ ম্যাচে ২৬ জয়, ৮ ড্র আর ৪ হারে ৮৬ পয়েন্ট নিয়ে লা লিগার চ্যাম্পিয়ন হয়েছে তারা। ৩৮ ম্যাচে ২৫ জয় ৯ ড্র আর ৪ হারে ৮৪ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে আছে রিয়াল মাদ্রিদ। তালিকার তিনে থাকা বার্সেলোনা ৩৮ ম্যাচে ২৪ হার ও সমান ৭ জয় ও ড্র করেছে।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন