কোপা আমেরিকা ভেনেজুয়েলা-বলিভিয়া শিবিরে করোনার থাবা, চিন্তায় আয়োজকরা

 জিবিনিউজ 24 ডেস্ক //

কোপা আমেরিকা শুরু হতে আর ১২ ঘণ্টাও বাকি নেই। তার আগেই কোভিডের থাবায় টুর্নামেন্ট আয়োজন করা নিয়ে দেখা দিল আশঙ্কার কালো মেঘ। কারণ কোপা আমেরিকায় অংশ নিতে ব্রাজিল পৌঁছানোর পরই, করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এলো ১১ জন ফুটবলার এবং চারজন সাপোর্ট স্টাফের।

জানা গেছে, ১১ জন ফুটবলারের মধ্যে আটজন ভেনেজুয়েলার এবং তিনজন বলিভিয়ার। এছাড়া আক্রান্ত ওই সাপোর্ট স্টাফদের তিনজনই ভেনেজুয়েলা দলের সদস্য। একজন বলিভিয়ার।

 

করোনার দ্বিতীয় ধাক্কা সামলে ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে নেমেছে গোটা বিশ্ব। এই মুহূর্তে ফুটবলই যেন সেই লড়াইয়ের অন্যতম হাতিয়ার। হাজারও প্রতিকূলতা সত্ত্বেও ইতিমধ্যে শুরু হয়েছে ইউরো কাপ। কিন্তু কোপা শুরু হওয়ার কয়েকঘণ্টা আগেই কোভিডের থাবায় টুর্নামেন্ট আয়োজন নিয়ে দেখা দিলো দুশ্চিন্তার ঘন কালো মেঘ।

আসলে এই কোপা আয়োজনের কথা ছিলো কলম্বিয়া এবং আর্জেন্টিনায়। কিন্তু রাজনৈতিক অস্থিরতার কারণে কলম্বিয়া থেকে তা পুরোপুরি সরিয়ে নিয়ে আসা হয় আর্জেন্টিনায়। সেখানে আবার সংক্রমণ দ্রুত বৃদ্ধি পাওয়ায় এবার টুর্নামেন্ট ব্রাজিলে সরিয়ে নিয়ে আসে দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ামক সংস্থা কনমেবল।

যদিও করোনা সংক্রমণের মাঝে টুর্নামেন্ট হওয়া নিয়ে ব্রাজিলের সাধারণ মানুষ থেকে শুরু করে জাতীয় দলের কোচ-ফুটবলাররাও তীব্র আপত্তি জানিয়েছিলো। কিন্তু শেষ পর্যন্ত সে দেশের সুপ্রিম কোর্টের নির্দেশে ব্রাজিলেই অনুষ্ঠিত হচ্ছে এবারের টুর্নামেন্ট।

কিন্তু এই পরিস্থিতিতেই এবার আক্রান্ত হলেন ভেনেজুয়েলা এবং বলিভিয়ার খেলোয়াড়রা। তবে ইতিমধ্যে পরিবর্ত হিসেবে আরো ১৫ জনের দল পাঠানোর কথা ঘোষণা করে দিয়েছে ভেনেজুয়েলা।

এদিকে, ব্রাজিলের পক্ষ থেকে জানানো হয়েছে, এ ঘটনায় টুর্নামেন্টের সূচিতে কোনো প্রভাব পড়বে না। নির্দিষ্ট সূচি মেনেই ব্রাজিল ম্যাচ আয়োজিত হবে। পাশাপাশি যে যে খেলোয়াড়দের রিপোর্ট পজিটিভ আসবে, তাদের কোয়ারেন্টাইনে পাঠানো হবে। রিপোর্ট নেগেটিভ এলেই প্রত্যেকে দলের সঙ্গে যোগ দিতে পারবেন।

তবে একসঙ্গে এতোজনের করোনা আক্রান্ত হওয়ার খবর রীতিমতো চিন্তায় আয়োজকরা।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন