হারের পর আর্জেন্টাইন রেফারিকে নিষিদ্ধের দাবি কলম্বিয়ার

 জিবিনিউজ 24 ডেস্ক //

কোপা আমেরিকায় ব্রাজিলের জয়রথ ছুটছেই। বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৪ জুন) সকালে ‘বি’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে কলম্বিয়ার মুখোমুখি হয় ব্রাজিল। প্রথমার্ধে পিছিয়ে পড়েও অন্তিম মুহূর্তে কাসেমিরোর গোলে ২-১ ব্যবধানে জয় পেয়েছে তারা।

কোপা আমেরিকার গ্রুপপর্বে এটা ব্রাজিলের টানা তৃতীয় জয়। প্রথম দুই ম্যাচ জিতেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে কোপার এবারের আসরের আয়োজকদের। এমন জয়ের পর ব্রাজিল সমর্থকদের এক হাত নিয়েছেন অনেকে। রেফারির বদান্যতায় এ জয়ের মুখ দেখেছেন নেইমাররা, এমনটিই বিশ্বাস তাদের। এ হারকে মানতে পারছেন না কলম্বিয়ানরা।

 

গোলের আগমুহূর্তে ব্রাজিলীয় স্ট্রাইকারের শটের বল গায়ে লেগেছিল কর্তব্যরত আর্জেন্টাইন রেফারি ২০১৮ সালের বিশ্বকাপ ফাইনাল পরিচালনাকারী নেস্টর পিটানার। এতে কলম্বিয়ান ফুটবলাররা খেলা থামিয়ে দিয়েছিলো কিন্তু সবাইকে হতবাক করে খেলা চালিয়ে যাওয়ার নির্দেশ দেন ওই রেফারি।

 

যার সুবাদে ব্রাজিলের হয়ে সমতা সুচক গোল করেন রবার্তো ফিরমিনো। গোলের পর রেফারির কাছে সেটি বাতিলের আবেদন করেন কলম্বিয়ান খেলোয়াড়রা। ভিএআরের সহায়তার বিষয়টিও প্রত্যাখ্যান করেন রেফারি।

অতিরিক্ত ১০ মিনিটের ম্যাচে নেইমারের কর্নারের ক্রসের বল কাসেমিরো হেড করে ফের কলম্বিয়ার জালে জড়ান। এতেই ২-১ গোলের ব্যবধানে পরাজয় নিশ্চিত হয় কলম্বিয়ার। এর আগে ম্যাচের ১০ম মিনিটে গোল করে কলম্বিয়াকে এগিয়ে দেন পোর্তো উইঙ্গার লুইস দিয়াজ।

বিতর্কিত ওই রেফারিকে নিষিদ্ধ করার জন্য দক্ষিণ আমেরিকান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবলের প্রতি আহ্বান জানায় কলম্বিয় ফুটবল ফেডারেশন।

এদিকে বৃহস্পতিবার পিটানা ও ভিএআর কর্মকর্তাদের মধ্যে কথোপোকথনের রেকর্ডটি জনসমক্ষে প্রচারের অস্বাভাবিক একটি পদক্ষেপ গ্রহণ করেছে সংস্থাটি। তারা জানায়, সেটি এমন একটি গুরুত্বপূর্ণ ঘটনা ছিলো না যে খেলা থামিয়ে দিতে হবে!

এদিকে ম্যাচে পরাজিত হওয়ার পরও স্বাগতিক ব্রাজিলের পাশাপাশি টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে কলম্বিয়া। ১০টি দল নিয়ে আয়োজিত এবারের কোপা আমেরিকার ফাইনাল আগামী ১০ জুলাই রিও ডি জেনেইরোতে অনুষ্ঠিত হবে।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন